Aircraft Crash

বিমানটি বিধ্বস্ত [ Aircraft Crash ]  হওয়ার সময় একজন প্রশিক্ষক এবং একজন প্রশিক্ষণার্থী পাইলট বিমানের ভিতরে ছিলেন এবং তাঁরা দুজনেই মারা যান।

তেলেঙ্গানার মেদক জেলায় আজ একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে ভারতীয় বিমান বাহিনীর দুই পাইলট নিহত হয়েছেন। দুর্ঘটনার কারণ জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

বিমানটি নিয়মিত প্রশিক্ষণের জন্য হায়দরাবাদের এয়ার ফোর্স অ্যাকাডেমি (AFA)  থেকে উড্ডয়নের সময় দুর্ঘটনাটি ঘটে। বিমানটি বিধ্বস্ত হওয়ার সময় একজন প্রশিক্ষক এবং একজন প্রশিক্ষণার্থী পাইলট বিমানের ভিতরে ছিলেন এবং তাঁরা দুজনেই মারা যান।

 

“আজ সকালে হায়দরাবাদের এএফএ থেকে নিয়মিত প্রশিক্ষণের সময় একটি A Pilatus PC 7 Mk II aircraft   দুর্ঘটনার সম্মুখীন হয়। এটি গভীর দুঃখের সঙ্গে যে আইএএফ [IAF]  নিশ্চিত করেছে যে বিমানটিতে থাকা উভয় পাইলট মারাত্মক আহত হয়েছেন “, ভারতীয় বিমান বাহিনী এক্স-এ বলেছে।

A Pilatus PC 7 Mk II aircraft একটি একক ইঞ্জিনের বিমান, যার উপর আইএএফ পাইলটদের প্রাথমিক প্রশিক্ষণ দেওয়া হয়। বিমান বাহিনী দুর্ঘটনার কারণ খুঁজে বের করতে কোর্ট অফ ইনকুয়ারির নির্দেশ দিয়েছে।

নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী [Defence Minister]  রাজনাথ সিং। “হায়দরাবাদের কাছে এই দুর্ঘটনায় মর্মাহত। এটা অত্যন্ত দুঃখজনক যে, দুইজন পাইলট প্রাণ হারিয়েছেন। এই মর্মান্তিক সময়ে আমার চিন্তাভাবনা শোকসন্তপ্ত পরিবারের সঙ্গে রয়েছে “।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *