Howrah Fire News

হাওড়ার ফোরশোর রোডের একটি গুদামে ভয়াবহ আগুন লাগে। সকাল 5:30 থেকে 6:00 টার মধ্যে হাওড়া শিবপুর থানাধীন ফোরশোর রোড এলাকায় একটি গুদামে আগুন লাগে। দমকলের 15টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। হাওড়া ও শিবপুর থানা থেকে পুলিশ ঘটনাস্থলে রয়েছে। দমকলমন্ত্রী সুজিত বসুও ঘটনাস্থলে পৌঁছেছেন।

কি জানা যায়?

 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সকাল ছয়টার দিকে স্থানীয় বাসিন্দারা আগুন দেখে দমকলকে খবর দেন। কিন্তু দমকল দেরি করে আসে। ফলস্বরূপ, একটি গুদাম থেকে আগুন আশেপাশের গুদাম এবং কারখানায় ছড়িয়ে পড়ে। যেখানে আগুন লেগেছিল তার ঠিক পাশেই একটি পেট্রোল পাম্প রয়েছে।

কী বলছেন স্থানীয় বাসিন্দারা?

 

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, পেট্রোল পাম্পে আগুন লাগলে পুরো এলাকা পুড়ে ছাই হয়ে যাবে। ইতিমধ্যেই পেট্রোল পাম্প বন্ধ করে দেওয়া হয়েছে। তাই দমকলের দুটি ইঞ্জিন আগুন নেভানোর চেষ্টা করছে।

দমকল কী জানাচ্ছে?

 

ফায়ার হেডকোয়ার্টার্সের উপ-পরিচালক শ্যাম চন্দ্র মণ্ডল বলেন, ঘটনাস্থলে দমকলের 15টি ইঞ্জিন ছিল, যদিও হতাহতের কোনও খবর পাওয়া যায়নি, বেশ কয়েকটি কারখানা ও গুদাম পুড়ে গেছে। জলের অভাব থাকলেও উঁচু ভবনের কাছে গঙ্গা থেকে জল নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে। যদিও আগুন এখনও নিয়ন্ত্রণে আনা যায়নি, আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে, যাতে আশেপাশে আর আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনা না থাকে। তবে কীভাবে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত তা খতিয়ে দেখা হচ্ছে বলে দমকল বিভাগ থেকে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, এই এলাকায় দূরবর্তী রাস্তার পাশে বেশ কয়েকটি কারখানা রয়েছে। এই অঞ্চলে জনসংখ্যা খুবই কম। সেই এলাকায় বিভিন্ন সংস্থার গুদাম রয়েছে। দমকল বিভাগ জানিয়েছে, পুড়ে ছাই হয়ে যাওয়া গুদামের ভিতরে কেউ আটকা পড়েনি। এতে কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয় ব্যবসায়ীরা। এছাড়াও, এই ভয়াবহ আগুনের কারণে দূরবর্তী রাস্তার একটি বড় অংশ দুর্গম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *