King Charles

রাজা তৃতীয় চার্লস [ King Charles ] বলেছিলেন যে যুক্তরাজ্য সরকার “এই দেশকে ভালোর জন্য পরিবর্তন করার জন্য কঠিন কিন্তু প্রয়োজনীয় দীর্ঘমেয়াদী সিদ্ধান্ত” নেবে।

 

রানী ক্যামিলা ছাড়াও ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস লন্ডনের ওয়েস্টমিনস্টার প্রাসাদে সংসদের রাষ্ট্রীয় উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে স্টেট কোচে বাকিংহাম প্রাসাদ ত্যাগ করেন।(AP)

“আমার প্রিয় মা, প্রয়াত রানীর এই দেশের প্রতি সেবা ও নিষ্ঠার উত্তরাধিকারের কথা মনে রেখেই আমি 70 বছরেরও বেশি সময়ের মধ্যে প্রথম রাজার ভাষণটি দিচ্ছি। কোভিডের প্রভাব এবং ইউক্রেনের যুদ্ধ যুক্তরাজ্যের জন্য উল্লেখযোগ্য দীর্ঘমেয়াদী চ্যালেঞ্জ তৈরি করেছে। এই কারণেই আমার সরকারের অগ্রাধিকার হল এই দেশকে আরও ভাল করার জন্য কঠিন কিন্তু প্রয়োজনীয় দীর্ঘমেয়াদী সিদ্ধান্ত নেওয়া “, তিনি হাউস অফ লর্ডসে তাঁর প্রথম কিংয়ের বক্তৃতা দেওয়ার সময় বলেছিলেন যে তিনি সংসদের উদ্বোধনী অনুষ্ঠানে নতুন অধিবেশনের জন্য যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের আইনী পরিকল্পনাগুলি স্থাপন করেছিলেন।

 

রানী ক্যামিলার সঙ্গে সংসদের রাষ্ট্রীয় উদ্বোধনের জন্য রাজা চার্লস ওয়েস্টমিনস্টার প্রাসাদে পৌঁছেছিলেন। এটি জাতীয় নির্বাচনের আগে রাজার শেষ ভাষণ এবং মাত্র এক বছর আগে প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে ঋষি সুনাকের বড় আইন প্রণয়নের প্রথম সুযোগ। সংসদের শেষ অধিবেশন 2022 সালের মে মাসে শুরু হয়েছিল, যখন বরিস জনসন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ছিলেন এবং রানী দ্বিতীয় এলিজাবেথ সিংহাসনে বসেছিলেন।

 

দেশের মুদ্রাস্ফীতির বিষয়ে রাজা চার্লস বলেন, “আমার মন্ত্রীদের লক্ষ্য হল অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধি করা এবং আগামী প্রজন্মের জন্য ব্রিটিশ জনগণের স্বাস্থ্য ও নিরাপত্তা রক্ষা করা। আমার সরকার মুদ্রাস্ফীতি কমাতে, পরিবারগুলির জীবনযাত্রার ব্যয় কমাতে এবং নতুন চাকরি ও বিনিয়োগের জন্য অর্থায়নে ব্যবসায়ীদের সহায়তা করার জন্য পদক্ষেপ অব্যাহত রাখবে। আমার মন্ত্রীরা ব্যয় এবং ঋণ গ্রহণের বিষয়ে দায়িত্বশীল সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে মুদ্রাস্ফীতির লক্ষ্যমাত্রা ফিরিয়ে আনতে ব্যাংক অফ ইংল্যান্ডকে সমর্থন করবেন। এই সিদ্ধান্তগুলি পরিবারের আর্থিক ক্ষেত্রে সহায়তা করবে, রাষ্ট্রায়ত্ত ক্ষেত্রের ঋণ হ্রাস করবে এবং দেশের আর্থিক নিরাপত্তা রক্ষা করবে।

 

যুক্তরাজ্য সরকারের শিক্ষা সংস্কার “দীর্ঘমেয়াদে শিক্ষাকে শক্তিশালী করবে”, রাজা আরও বলেন, “আমার মন্ত্রীরা দীর্ঘমেয়াদে শিক্ষাকে শক্তিশালী করবেন। অ্যাডভান্সড ব্রিটিশ স্ট্যান্ডার্ড প্রবর্তনের মাধ্যমে তরুণদের সাফল্যের জন্য জ্ঞান ও দক্ষতা নিশ্চিত করার পদক্ষেপ নেওয়া হবে, যা প্রযুক্তিগত ও একাডেমিক রুটকে একক যোগ্যতার মধ্যে নিয়ে আসবে। “

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *