Maratha reservation

মুম্বইঃ মহারাষ্ট্রের বিডের মাজালগাঁও এলাকায় এনসিপি বিধায়ক প্রকাশ সোলাঙ্কের বাড়িতে আগুন ধরিয়ে দেওয়ার পর সোমবার মারাঠা সংরক্ষণ[Maratha reservation: ] নিয়ে চলমান বিক্ষোভ হিংসাত্মক রূপ নিয়েছে।

 

দ্বিতীয় পর্যায়ের প্রতিবাদের অংশ হিসাবে কোটা কর্মী মনোজ জারাঙ্গে জালনা জেলার অন্তরওয়ালি সারতি গ্রামে 25 অক্টোবর থেকে অনির্দিষ্টকালের অনশন করার পর মারাঠা আন্দোলন আরও তীব্র হয়েছে।

 

তিনি বলেন, ‘হামলার সময় আমি আমার বাড়ির ভিতরে ছিলাম। সৌভাগ্যবশত, আমার পরিবারের সদস্য বা কর্মীদের কেউই আহত হননি। আমরা সবাই নিরাপদ কিন্তু আগুনের কারণে প্রচুর সম্পত্তির ক্ষতি হয়েছে “, সোলাঙ্কের বরাত দিয়ে এএনআই জানিয়েছে, যার বাড়িতে বিডে হামলা হয়েছিল।

 

বিক্ষোভকারীরা বাড়িতে পার্ক করা গাড়িতেও আগুন ধরিয়ে দেয়।

 

এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে বলেছেন, “মনোজ জারাঙ্গে পাতিল (মারাঠা সংরক্ষণ কর্মী)-এর এই প্রতিবাদ কী মোড় নিচ্ছে তা লক্ষ্য করা উচিত। এটা ভুল দিকে যাচ্ছে “।

 

 

এদিকে, শিন্ডে বলেছেন যে তারা মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে মারাঠা সংরক্ষণ প্রদানের বিষয়ে বিচারপতি শিন্ডে কমিটির প্রতিবেদনটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করবেন এবং কুনবি বর্ণের শংসাপত্র দেওয়ার জন্য রাজস্ব বিভাগ কর্তৃক আদেশ জারি করা হবে।

 

মহারাষ্ট্র সরকার বলেছে যে তারা মারাঠা সম্প্রদায়কে সংরক্ষণ দিতে প্রতিশ্রুতিবদ্ধ যা আইনি পর্যবেক্ষণে রয়েছে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *