Fire broke out in Dhupaguri

জলপাইগুড়িঃ লক্ষ্মী পূজার দিন দুয়ারের ধুপগুড়ি মার্কেটে ভয়াবহ আগুন লেগেছে। বহু দোকান পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার বিকিকিনি চালাকালানিতে হঠাৎ আগুন লেগে যায়। কেউ কিছু জানার আগেই আগুনের শিখা ছড়িয়ে পড়ে এবং গর্জন করে। খবর পেয়ে দমকলের দুটি গাড়ি ঘটনাস্থলে আসে। এ ঘটনায় ব্যবসায়ীরা আতঙ্কিত হয়ে পড়েন। বেশিরভাগ উপকরণ ভস্মীভূত হয়ে যায়। লক্ষ্মী পূজা বাজারে এই ধরনের ক্ষতির কারণে ব্যবসায়ীদের মাথায় হাত রয়েছে।

শনিবার জলপাইগুড়ির ধুপগুড়িতে একটি সাপ্তাহিক হাট ছিল। ক্রেতা ও বিক্রেতারা প্রয়োজনীয় জিনিসপত্রের পাশাপাশি নিলামের জিনিসপত্র কিনতে ও বিক্রি করতে ব্যস্ত ছিলেন। এদিকে, আগুনের শিখা ধুপগুড়ি থানা রোড এলাকায় আতঙ্ক সৃষ্টি করেছে। ব্যবসায়ীদের সঙ্গে বাজারে আসা লোকজনও আগুন নেভাতে শুরু করে। কিন্তু আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় নিয়ন্ত্রণ করা যায়নি।

এত বড় অগ্নিকাণ্ডের খবর পেয়েই ধূপগুড়ি ফায়ার কর্পসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে যায়। আগুন নিয়ন্ত্রণে আনতে দমকলের বেশ কিছুটা সময় লেগেছে। তবে বেশ কয়েকটি দোকান পুড়িয়ে দেওয়া হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। তবে কীভাবে আগুন লেগেছে তা এখনও স্পষ্ট নয়। প্রাথমিক অনুমান, শর্ট সার্কিটের কারণে আগুন লেগেছে। এর আগে 2020 সালের 18 ডিসেম্বর ধূপগুড়ি কাপাপট্টিতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছিল। শত শত দোকান পুড়িয়ে দেওয়া হয়। সেই ভয়ঙ্কর স্মৃতি ফিরে আসে লক্ষ্মী পূজার দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *