cylinder-blast

উৎসবের মাঝখানে একটি ভয়ানক দুর্ঘটনা। অষ্টমীর সন্ধ্যায় একটি বড় আগুন। উল্টোডাঙার ক্যানাল ইস্ট রোডের একটি বাড়িতে একটি সিলিন্ডার বিস্ফোরণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ফায়ার ব্রিগেড খুব দ্রুত কাজে নেমে গেলেও কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি। কিন্তু কিছু কিছু পুড়ে গেছে। তাঁদের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। দমকল কর্মীরা সিঁড়ি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। বর্তমানে ঘটনাস্থলে দমকলের 5টি ইঞ্জিন কাজ করছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার সন্ধ্যা 6:30 টার দিকে মানিকতলার কাছে ক্যানাল ইস্ট রোডের একটি বাড়ি থেকে স্থানীয় বাসিন্দারা প্রচণ্ড শব্দ শুনতে পান। দাউদাউ অল্প সময়ের মধ্যেই আগুন ধরে যায়। আগুনের শিখা দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে। এমনকি আশেপাশের গাছগুলিতেও আগুন ধরে যায়। উৎসবের আনন্দ অবিলম্বে আতঙ্কের পরিবেশ দ্বারা প্রতিস্থাপিত হয়। দ্রুত দমকলের কাছে রিপোর্ট পাঠানো হয়। প্রথমে দমকলের 8টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। দমকলকর্মীরা পায়ের পাতার পাইপ, জলবাহী মই দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। একটি যুদ্ধকালীন পরিস্থিতি। সেখানে ইতিমধ্যেই কয়েকজনকে পুড়িয়ে ফেলা হয়েছে। সঙ্গে সঙ্গে তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়।

আগুনের খবর পেয়ে প্রয়াত বিধায়ক সাধন পাণ্ডের মেয়ে সামাজিক কর্মী শ্রেয়া পান্ডে ঘটনাস্থলে পৌঁছেছেন। তিনি বলেন, “পরপর 6টি সিলিন্ডার ফেটে যায়। তবে, ফায়ার ব্রিগেড অত্যন্ত অধ্যবসায়ের সঙ্গে কাজ করেছে। হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। কেউ কেউ আহত হয়েছেন। প্রাথমিক চিকিৎসার পর তাঁদের ছেড়ে দেওয়া যেতে পারে। পরিস্থিতি এখন অনেকটা নিয়ন্ত্রণে। আতঙ্কিত হওয়ার কিছু নেই “। কিন্তু সেই বাড়িতে কতগুলি সিলিন্ডার ফেটেছে তা নিয়ে এখনই মুখ খুলতে নারাজ দমকল বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *