Ration Scam Case

রেশন কেলেঙ্কারি মামলাঃ এর আগে, ইডি দাবি করেছিল যে বকিবুর রহমানের কাছের মোবাইল ফোনের হোয়াটসঅ্যাপ চ্যাট থেকে জ্যোতিপ্রিয় মল্লিককে লক্ষ লক্ষ টাকা পাঠানোর একটি চ্যাট পাওয়া গেছে। এইভাবে কর্মকর্তারা তদন্তের গতি বজায় রাখতে মন্ত্রীর আরও 20টি মোবাইল ফোন বাজেয়াপ্ত করেছেন।

বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠদের 20টিরও বেশি মোবাইল বাজেয়াপ্ত করেছে ইডি। কেন্দ্রীয় সংস্থাগুলি মোবাইল ডি-কোডিং করে তথ্য খুঁজছে। দুর্নীতির চাবি এই মোবাইলের ভিতরে লুকিয়ে থাকতে পারে। গোয়েন্দা কর্মকর্তারা তাই মনে করেন। এর আগে ইডি দাবি করেছিল যে জ্যোতিপ্রিয় মল্লিককে লক্ষ লক্ষ টাকা পাঠানোর চ্যাটটি বকিবুর রহমানের কাছের মোবাইল ফোনের হোয়াটসঅ্যাপ চ্যাট থেকে পাওয়া গেছে। এইভাবে কর্মকর্তারা তদন্তের গতি বজায় রাখতে মন্ত্রীর আরও 20টি মোবাইল ফোন বাজেয়াপ্ত করেছেন। এই 20টি মোবাইল মন্ত্রীর ঘনিষ্ঠদের পাশাপাশি বকিবুর রহমানের ঘনিষ্ঠদের মোবাইলের মধ্যে রয়েছে।

 

তদন্তকারীরা বর্তমানে সেই তথ্য পুনরুদ্ধারের চেষ্টা করছেন। এই তথ্য পুনরুদ্ধার করা গেলে মোবাইল থেকে দুর্নীতির অনেক গোপন তথ্য পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে। কারণ মন্ত্রী যদি সরাসরি দুটি মোবাইল থেকে সংযুক্ত থাকেন, তাহলে গোয়েন্দারা অনুমান করেন যে 20টি মোবাইল থেকে আরও তথ্য পাওয়া যাবে। এই কারণেই মোবাইল ডিকোড করার চেষ্টা করা হচ্ছে।

এর আগে ইডি আদালতকে বলেছিল যে তাদের গুরুত্বপূর্ণ হোয়াটসঅ্যাপ চ্যাট রয়েছে। যার মধ্যে অনেক গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে। মোবাইল থেকে কথোপকথন পাওয়া গেছে। গোয়েন্দা সংস্থাটি জানিয়েছে যে তারা মন্ত্রীর সিএ-র মোবাইল ফোনটি পরীক্ষা করে এই তথ্য পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *