Sudden heart attack

বাস খালি রাস্তায় চলছে, হঠাৎ বুক চিন চিন করে ওঠে। কয়েক মুহূর্তের মধ্যেই ব্যথা আরও বেড়ে যায়। এরপর চালক স্টিয়ারিং হুইলে পড়ে যান। কিন্তু চলে যাওয়ার আগে তিনি দক্ষ হাতে যাত্রীদের জীবন বাঁচিয়েছিলেন।

ঘটনাটি ঘটেছে ওড়িশার কান্ধমাল জেলার পাবুরিয়া গ্রামের কাছে। শুক্রবার রাতে একটি বাস ওই রুটে ভুবনেশ্বরের দিকে যাচ্ছিল। বাসের চালক হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন। হার্ট অ্যাটাকের কয়েক মিনিটের মধ্যেই তিনি ভেঙে পড়েন। বাসের নিয়ন্ত্রণ পুরোপুরি তাঁর হাতের বাইরে চলে গিয়েছিল।

পুলিশ জানিয়েছে, বাস চালকের নাম সানা প্রধান। প্রতি রাতে কান্ধমালের সারঙ্গড় থেকে ভুবনেশ্বর পর্যন্ত ‘মা লক্ষ্মী’ নামে একটি বেসরকারি বাস চলাচল করে। সানা সেই বাসটি চালাচ্ছিলেন। বুকে ব্যথা বাড়লে সে বুঝতে পারে যে বিপদ ঘনিয়ে আসছে। তিনি তৎক্ষণাৎ সিদ্ধান্ত নিলেন যে, কী করতে হবে। বাসের নিয়ন্ত্রণ তাঁর হাতের বাইরে চলে গিয়েছিল। ফলস্বরূপ, তিনি বাসটিকে কাছের একটি দেয়ালে ধাক্কা দেন। তা ছাড়া, তিনি বাস থামানোর আর কোনও উপায় খুঁজে পাননি।

 

ফলে বাসের যাত্রীরা বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পান। পুলিশ জানিয়েছে, সেই সময় বাসে 48 জন যাত্রী ছিলেন। সামান্য আঘাত ছাড়া কেউ আহত হয়নি।

 

বাসের চালককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। কিছু পর সেই বাসের জন্য আরেকজন চালকের ব্যবস্থা করা হয়। তিনি যাত্রীদের তাদের গন্তব্যে পৌঁছে দেন। ময়নাতদন্তের পর বাস চালকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *