Serial Blasts At Prayer Meeting In Kerala

কেরল বিস্ফোরণের জায়গায় সন্ত্রাসবিরোধী দল সম্মেলন কেন্দ্রে উপস্থিত ব্যক্তিরা গণমাধ্যমকে বলেন যে, প্রার্থনার মাঝখানে প্রথম বিস্ফোরণটি ঘটে।

কেরলের কালামাসেরির একটি সম্মেলন কেন্দ্রে আজ একাধিক বিস্ফোরণে কমপক্ষে একজন নিহত এবং 36 জন আহত হয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন। প্রার্থনা সভা শুরু হওয়ার কয়েক মিনিটের মধ্যেই অন্তত তিনটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

কোচি থেকে প্রায় 10 কিলোমিটার দূরে কালামাসেরির কেন্দ্রে যিহোবার সাক্ষিদের একটি সম্মেলনের সময় ঘটনাটি ঘটে। প্রার্থনা সভায় প্রায় 2 হাজার মানুষ উপস্থিত ছিলেন।

 

সম্মেলন কেন্দ্রে উপস্থিত ব্যক্তিরা গণমাধ্যমকে বলেন যে, প্রার্থনার মাঝখানে প্রথম বিস্ফোরণটি ঘটে। কর্মকর্তারা জানিয়েছেন, একটি টিফিন বাক্সের ভিতরে বিস্ফোরক রাখা হয়েছিল।

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বিস্ফোরণকে ‘দুর্ভাগ্যজনক “বলে অভিহিত করেছেন এবং বলেছেন যে পরিস্থিতিটিকে গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। রাজ্যের সমস্ত উচ্চপদস্থ পুলিশ আধিকারিকরা বিস্ফোরণস্থলে যাচ্ছেন।

 

বিস্ফোরণগুলি এখন জাতীয় তদন্ত সংস্থা দ্বারা তদন্ত করা হবে। সংস্থার ফরেনসিক দল ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে এবং প্রমাণ সংগ্রহ করছে।

 

ঘটনার দৃশ্যে দেখা গেছে যে অগ্নিনির্বাপক বাহিনী এবং বিপুল সংখ্যক পুলিশ কর্মী ঘটনাস্থল থেকে লোকজনকে সরিয়ে নিচ্ছেন, যা এখন ঘেরাও করা হয়েছে।

 

কনভেনশন সেন্টারের ভিতর থেকে আসা ভিডিওতে হলের ভিতরে একাধিকবার আগুন জ্বলতে দেখা গেছে এবং লোকজন ও শিশুদের ভয়ে চিৎকার করতে শোনা গেছে।

 

ভিডিওতে কিছু লোককে আগুন নেভানোর চেষ্টা করতেও দেখানো হয়েছে কারণ হলটি ছড়িয়ে ছিটিয়ে এবং ক্ষতিগ্রস্ত চেয়ারগুলিতে ছড়িয়ে ছিটিয়ে ছিল।

 

 

কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ বিস্ফোরণের প্রেক্ষিতে সমস্ত স্বাস্থ্যকর্মীদের কাজে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *