WhatsApp

হোয়াটসঅ্যাপ[ WhatsApp] ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য একটি নতুন টেক্সট ফর্ম্যাটিং টুল চালু করেছে। WABteaInfo-এর রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ কোড ব্লকিং, নির্দিষ্ট টেক্সট উদ্ধৃত করা এবং টেক্সট তালিকা তৈরি করতে মেসেজিং ক্ষমতা উন্নত করতে নতুন টেক্সট ফরম্যাটিং টুল প্রকাশ করেছে।

 

প্রতিবেদন অনুসারে, হোয়াটসঅ্যাপ এখন আরও বেশি ব্যবহারকারীদের কাছে তাদের পাঠ্য বার্তাগুলিতে নতুন ফর্ম্যাটিং স্টাইল প্রয়োগ করার ক্ষমতা ব্যাপকভাবে চালু করছেঃ কোড ব্লক, কোট ব্লক এবং তালিকা।

 

নতুন পাঠ্য বিন্যাস সরঞ্জাম [ New text formatting tools]

ওয়েব ক্লায়েন্টের সর্বশেষ আপডেটগুলি অবশেষে ব্যবহারকারীরা কীভাবে তাদের বার্তাগুলির চেহারা এবং বিন্যাসকে কাস্টমাইজ করতে পারে তা উন্নত করতে বিভিন্ন নতুন পাঠ্য বিন্যাসের বিকল্প নিয়ে আসে। যদিও স্ক্রিনশটটি ইতিমধ্যে আপনাকে এই নতুন পাঠ্য বিন্যাস সরঞ্জামগুলির একটি ঝলক দিতে পারে, আমরা নিম্নলিখিত তালিকার সাথে একটি বিস্তারিত বিবরণও অন্বেষণ করতে পারিঃ

 

1 কোড ব্লকঃ[Code Block]

এই টুলটি মূলত ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপের মধ্যে কোড শেয়ার করা সহজ করার জন্য ডিজাইন করা হয়েছে। যদিও এটি সাধারণত সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার এবং প্রোগ্রামারদের দ্বারা ব্যবহৃত হয়, এটি বিভিন্ন পরিস্থিতিতে সমস্ত ব্যবহারকারীর কাছে অ্যাক্সেসযোগ্য, এমনকি আরও ভাল-হাইলাইটিং বার্তাগুলির জন্যও। আপনার পাঠ্যকে কোড ব্লক হিসাবে বিন্যাস করতে, পছন্দসই পাঠ্যের মধ্যে কেবল ব্যাকটিক (‘) ব্যবহার করুন।

 

  1. উদ্ধৃতি ব্লকঃ[Quote Block]

    উদ্ধৃতি ব্লক পূর্ববর্তী বার্তার একটি নির্দিষ্ট অংশে সাড়া দেওয়ার জন্য কার্যকর। আপনি যে টেক্সট উদ্ধৃত করতে চান তার আগে “>” অক্ষর যোগ করে একটি উদ্ধৃতি ব্লক তৈরি করতে পারেন।

 

 

  1. তালিকাঃ[Lists]

    তালিকা তথ্য সংগঠিত করার একটি স্পষ্ট উপায় প্রদান করে। আপনি আপনার পাঠ্যের আগে নিম্নলিখিত অক্ষরগুলির মধ্যে একটি যোগ করে অর্ডার করা তালিকা তৈরি করতে পারেনঃ “*”, “-“, বা সংখ্যা।

 

এই সরঞ্জামগুলি ব্যবহারকারীদের জন্য তাদের বার্তাগুলিতে একটি নতুন শৈলী প্রয়োগ করা সহজ করে তোলে, তা তা নৈমিত্তিক কথোপকথন বা আরও আনুষ্ঠানিক আলোচনার জন্য হোক। বার্তাগুলিতে নতুন পাঠ্য বিন্যাস সরঞ্জাম প্রয়োগ করার বৈশিষ্ট্যটি আরও বিটা পরীক্ষকদের জন্য উপলব্ধ যারা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *