টিএমসি প্রতিবাদ

মূলত, ট্রেন বুকিংয়ের জন্য একটি আবেদন করা হয়েছিল, কিন্তু ভারতীয় রেল সেই অনুরোধ প্রত্যাখ্যান করেছিল। শুক্রবার রাতে তৃণমূল কংগ্রেসের (টিএমসি) বিশিষ্ট নেতা অভিষেক ব্যানার্জি বিকল্প পরিকল্পনা ঘোষণা করেন।

 

শনিবার সকালে বাসে শিফট করুন

শেষ মুহূর্তের ট্রেন বাতিলের পর, তৃণমূলের কর্মী, মন্ত্রী, সাংসদ, বিধায়ক, জেলা পরিষদের চেয়ারপার্সন এবং সহকারী পরিষদের চেয়ারপার্সনরা সবাই শনিবার সকালে কলকাতার ধর্মতলা থেকে বাসে উঠতে প্রস্তুত। অনুমান করা হয় যে প্রায় 3,000 টিএমসি কর্মী এই উদ্দেশ্যে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে জড়ো হয়েছেন। ঠিক কতগুলি বাসের ব্যবস্থা করা হয়েছে তা প্রকাশ করা না হলেও, দলটি আশ্বাস দিয়েছে যে তারা সবাইকে বসানোর ব্যবস্থা করবে।

 

শুক্রবার সন্ধ্যায়, পূর্ব রেল জানিয়েছে যে কোনও বিশেষ ট্রেন দেওয়া হবে না। এরপরে, অভিষেক ব্যানার্জি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে সমবেত জনতার উদ্দেশ্যে বক্তব্য রাখেন। তিনি বলেন, “ট্রেন বাতিল করে আমরা নিরস্ত হব না। আমরা বিকল্প ব্যবস্থা করব। বাংলার নিপীড়িত মানুষের কণ্ঠ দিল্লিতে পৌঁছাবে।”

 

টিএমসি বিক্ষোভ এবং দিল্লিতে যাত্রার লক্ষ্য পশ্চিমবঙ্গ এবং এর জনগণের বিষয়ে বিভিন্ন সমস্যা তুলে ধরা। দলটি তাদের কণ্ঠস্বর জাতীয় মঞ্চে শোনাতে বদ্ধপরিকর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *