ভারী বৃষ্টি

আজ সকালে কলকাতা এবং আশেপাশের অঞ্চলগুলি বিক্ষিপ্ত মেঘে শোভা পাচ্ছে। এর আগে গত কয়েকদিন কলকাতা ও দক্ষিণবঙ্গের জন্য অস্বাভাবিক গরম ছিল। তবে শুক্রবার আবহাওয়ার ধরণে সামান্য পরিবর্তন দেখা গেছে। শনিবার সকাল পর্যন্ত, কলকাতার আকাশে কালো মেঘের ঘনঘটা।

 

আলিপুরে মেঘলা আকাশ

 

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আজ শহরের আকাশ মেঘলা থাকতে পারে। কলকাতা, তার শহরতলী সহ, বজ্রঝড় এবং ভারী বৃষ্টিপাত হতে পারে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা 29 ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে বলে আশা করা হচ্ছে, যা স্বাভাবিকের চেয়ে কিছুটা কম। অন্যদিকে, কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা প্রায় 26 ডিগ্রি সেলসিয়াস হবে, যা স্বাভাবিকের থেকে কিছুটা কম।

 

উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি এবং হাওড়ায় বৃষ্টির সতর্কতা

 

আবহাওয়া অফিস জানিয়েছে যে আজ কলকাতা, উত্তর 24 পরগনা, দক্ষিণ 24 পরগনা, হুগলি এবং হাওড়ায় বজ্রঝড় এবং ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও, পশ্চিমবঙ্গে রবিবার থেকে বৃষ্টিপাত কমতে পারে। তবে তার আগেই আজ সকাল থেকেই আকাশ মেঘাচ্ছন্ন হওয়ার লক্ষণ দেখাতে শুরু করেছে। এছাড়াও, আজ কলকাতা ও তার পার্শ্ববর্তী জেলাগুলিতে বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

 

দম দম এ মেঘলা আকাশ

 

দম দম, কলকাতার সাথে ঘনিষ্ঠভাবে সংযুক্ত একটি এলাকা, আজ বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সাক্ষী হওয়ার সম্ভাবনা রয়েছে। সকালে এই অঞ্চলের আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। উত্তর কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা প্রায় 29 ডিগ্রি সেলসিয়াসে পৌঁছতে পারে, যা স্বাভাবিকের থেকে প্রায় 4 ডিগ্রি কম। এদিকে, দম দম এবং আশেপাশের অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা 26 ডিগ্রি সেলসিয়াসে নেমে যাওয়ার সম্ভাবনা রয়েছে, যা স্বাভাবিকের চেয়ে কিছুটা শীতল।

 

উপসংহারে,

কলকাতা এবং তার সংলগ্ন অঞ্চলগুলি সম্ভাব্য ভারী বৃষ্টিপাত এবং বজ্রঝড় সহ মেঘলা আকাশের একটি দিনের জন্য রয়েছে। বছরের এই সময়ের জন্য সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিক তাপমাত্রার থেকে সামান্য কম হবে বলে আশা করা হচ্ছে। আবহাওয়ার সতর্কতা এবং পূর্বাভাসের সাথে আপডেট থাকুন কারণ আগামী দিনে কলকাতা এবং এর আশেপাশে আরও বৃষ্টি হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *