গ্রুপ ডি-র চাকরিপ্রার্থীদের মিছিল

বুধবার গ্রুপ ডি-র চাকরিপ্রার্থীদের মিছিল। কামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিস রয়েছে। বিচারপতি জয় সেনগুপ্ত পর্যবেক্ষণ করেছেন যে ক্যামাক স্ট্রিটে কোনও স্কুল নেই। এটা কোনও সিট-ইন প্রোগ্রাম নয়।

 

‘ডি “গ্রুপের চাকরিপ্রার্থীদের মিছিলটি ক্যাম্যাক স্ট্রিটের মধ্য দিয়ে যাবে। মঙ্গলবার কলকাতা হাইকোর্ট রাজ্য সরকারের আবেদন খারিজ করে দেয়।

 

বিচারপতি জয় সেনগুপ্ত পর্যবেক্ষণ করেছেন যে ক্যামাক স্ট্রিটে কোনও স্কুল নেই। এটা কোনও সিট-ইন প্রোগ্রাম নয়। রাস্তার মধ্যে দিয়ে একটি শোভাযাত্রা যাবে। তাঁর মন্তব্য, “ক্যামাক স্ট্রিটে মিছিল হলে সমস্যা কোথায়? আপনার অনুরোধ অনুযায়ী কালীঘাট এলাকা অনুমোদিত নয়। এর পরে, আদালত আদেশের পুনর্বিবেচনার অনুরোধকে গ্রহণযোগ্য বলে বিবেচনা করে না। বিচারপতি সেনগুপ্ত বলেন, “আমি বলতে পারি যে চাকরিপ্রার্থীদের মিছিল সেই এলাকায় থামবে না। কিন্তু একটি মিছিল হবে। ” স্কুল পড়ুয়ারা যাতে আটকে না পড়ে, তা নিশ্চিত করতে হবে।

 

ঘটনাচক্রে, ক্যাম্যাক স্ট্রিটে তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কার্যালয় রয়েছে। সেই কারণেই রাজ্য সেই এলাকায় শোভাযাত্রার বিরোধিতা করেছিল। মামলাকারীদের পক্ষে আইনজীবী ছিলেন কৌস্তুভ বাগচি এবং প্রীতি কর। কৌস্তুভ বলেন, ‘পুলিশের অনুরোধে আমরা কালীঘাট এলাকায় মিছিল করিনি। পরে রাস্তা পরিবর্তন করা হয়। আদালতের অনুমতি নিয়ে আমি ক্যাম্যাক স্ট্রিটে শোভাযাত্রার প্রস্তুতি নিই। শেষ মুহূর্তে রাজ্য স্কুল পড়ুয়াদের নিয়ে কথা বলে অজুহাত দেখাচ্ছে। ওই এলাকায় কারোর অফিস আছে। (Cammack Street). তাঁর সমস্যার কারণে রাষ্ট্র আদালতে আপত্তি জানায়। আদালত রাজ্যের আবেদন গ্রহণ করেনি। আমরা শান্তিপূর্ণভাবে যাত্রা করব। ”

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *