'খুন' তৃণমূল কর্মী

বসিরহাটঃ জমিতে দলীয় কার্যালয় নির্মাণের পরিকল্পনা চলছিল। তাঁর জন্য মাটিতে একটি তৃণমূল পতাকা লাগানো হয়েছিল। আর সেই সঙ্গে বসিরহাট পৌরসভার হরিশপুরের চৌরা এলাকায় দুই গোষ্ঠীর মধ্যে বিরোধের কারণে তৃণমূল কর্মীদের ‘হত্যা’ করা হয়। নিহত কর্মী নাম সিরাজুল মোল্লা। বয়স 32 বছর। এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে পুলিশ ঘটনার তদন্ত শুরু করে। অভিযুক্তরা সবাই পলাতক।

 

 

হরিশপুরের চৌড়া এলাকায় তৃণমূল পার্টি অফিস (টিএমসি পার্টি অফিস) নির্মাণ নিয়ে সমস্যা শুরু হয়। 16, বসিরহাট পৌরসভা, উত্তর 24 পরগনা, বসিরহাট মহকুমা। এই মাসের 19 তারিখে এলাকার দলীয় কর্মীরা এক টুকরো জমিতে তৃণমূল পতাকা রোপণ করে। সেই জমি সিরাজুল মোল্লার মায়ের বলে দাবি করা হয়। সিরাজুল এই ঘটনার প্রতিবাদ করলে তৃণমূল কর্মীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সিরাজুল মোল্লাকে মারধর করা হয়েছে বলে অভিযোগ। গুরুতর আহত অবস্থায় তাকে বশিরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অবস্থার অবনতি হলে তাঁকে কলকাতার আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার সকালে সিরাজুল মারা যান। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে।

 

নিহত যুবকের মা নুরুন্নাহার খাতুন ঢালি বলেন, ‘একটি তৃণমূল দল জোর করে আমার নিজের জমি দখল করে একটি পতাকা লাগিয়েছে। দলটি জমিতে অফিস ধরে রাখার চেষ্টা করছিল। আমার ছেলে প্রতিবাদ করলে সে তাকে মারাত্মকভাবে মারধর করে। আমরাও তৃণমূল কর্মী। সরকারি প্রকল্পের সাহায্যে জমিতে বাড়ি তৈরি করা সঠিক ছিল। কিন্তু তারা মাঝখানে শিশুটিকে নির্যাতন ও হত্যা করে। মৃতের স্ত্রী শাহনাজ বিবি অভিযোগ করেন, ‘আমাদের এক বছরের একটি সন্তান আছে। একটা সরকারি বাড়ি পেলাম, কিন্তু আর নেই। যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। ঘটনার তদন্ত শুরু করেছে বসিরহাট পুলিশ। জমি দখলের চেষ্টায় তাঁকে মারধর করা হয়েছে নাকি পুরনো শত্রুতার কারণে, তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। অভিযুক্তরা সবাই পলাতক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *