Abhishek Submits Documents

আগে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এর কাছে অনুরোধ করা সমস্ত নথি জমা দিয়েছেন৷ চাকরির মামলায় তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক নথিগুলি চেয়েছিলেন।

হাইকোর্টের নির্দেশের দ্রুত প্রতিক্রিয়ায়, অভিষেক বন্দোপাধ্যায় 10 অক্টোবর মঙ্গলবার মধ্যরাতের ঠিক

হাইকোর্টের সময়সীমা মিটিং

অভিষেক বন্দোপাধ্যায়কে হাইকোর্ট সুনির্দিষ্ট নথি জমা দেওয়ার নির্দেশ দিয়েছিল এবং তিনি উল্লেখযোগ্য সময়ানুবর্তিতা সহ এই আদেশটি মেনে চলেছিলেন। অভ্যন্তরীণ সূত্র অনুসারে, তিনি নিশ্চিত করেছেন যে সমস্ত প্রয়োজনীয় নথি মধ্যরাতের আগে ইডি অফিসে পৌঁছেছে, কার্যকরভাবে আদালতের নির্ধারিত সময়সীমা পূরণ করেছে।

 

ব্যবস্থা নিতে প্রস্তুত ইডি

অভিষেক আদালতের নির্দেশনা মানতে ব্যর্থ হলে, এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কাছে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার ক্ষমতা রয়েছে। ইডির অনুরোধ করা নথিগুলি প্রাথমিকভাবে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক দ্বারা নির্দিষ্ট করা হয়েছিল। যদিও স্পষ্ট নির্দেশ দেওয়া সত্ত্বেও সন্ধ্যা পর্যন্ত ইডি অফিসে অভিষেক কোনও নথি জমা দেননি।

 

হাইকোর্টের দৃঢ় অবস্থান

একটি স্পষ্ট বার্তায়, হাইকোর্টের বিচারপতি অমৃতা সিং জোর দিয়েছিলেন যে অভিষেক বন্দোপাধ্যায় যদি আদালতের নির্দেশ না মানেন তবে ইডি তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারে। কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ 10শে অক্টোবর অভিষেককে সমস্ত নথি জমা দেওয়ার নির্দেশ দেওয়ার পরে এই দৃঢ় অবস্থান প্রতিষ্ঠিত হয়েছিল৷

 

ইডি এবং সিবিআই জড়িত

বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি উদয় কুমারের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দেন। বিচারপতি সেন জানিয়েছিলেন, “অভিষেককে অবশ্যই একই দিনে সমস্ত প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। এর পরে, আদালত তাকে কোনও অতিরিক্ত সময় দেবে না। যদি ইডি জমা দেওয়া নথিগুলির সাথে সন্তুষ্ট না হয় তবে তারা কেন্দ্রীয় তদন্তকারীর কাছে যেতে পারে। প্রয়োজনে এজেন্সি।”

 

আদালতের আল্টিমেটাম

বিচারপতি অমৃতা সিংয়ের নেতৃত্বে হাইকোর্টের একক বেঞ্চ আগে হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করেছিল। অভিষেক ইডির উপস্থিতির বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন এবং বেঞ্চের আদেশের বিষয়ে ব্যাখ্যা চেয়েছিলেন। অভিষেক যুক্তি দিয়েছিলেন যে বেঞ্চের নির্দেশ সরাসরি তার স্বার্থকে প্রভাবিত করে। তবে ডিভিশন বেঞ্চে মামলার শুনানি হবে তা নিশ্চিত করে মামলা করার অনুমতি দেন হাইকোর্ট। চলতি সপ্তাহের বুধবার ও বৃহস্পতিবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানির দিন ধার্য ছিল।

 

একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

ডিভিশন বেঞ্চ স্থগিতাদেশ জারি করা থেকে বিরত থাকার কারণে, অভিষেক বন্দোপাধ্যায়কে 10 অক্টোবরের মধ্যে প্রয়োজনীয় নথি জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। যদি তিনি ইডিকে সন্তুষ্ট করতে ব্যর্থ হন তবে তারা আরও নির্দেশ জারি করতে পারে। যাইহোক, অভিষেককে ইডি এই ধরনের কোনও পদক্ষেপ নেওয়ার আগে প্রস্তুত হওয়ার জন্য ন্যূনতম 48 ঘন্টা সময় দেওয়া হয়েছে।

 

উপসংহারে,
ইডি-তে অনুরোধকৃত নথি জমা দিয়ে হাইকোর্টের নির্দেশে অভিষেকের দ্রুত প্রতিক্রিয়া এই কর্মসংস্থান মামলার গুরুত্বকে বোঝায়। আইনি কার্যক্রমের সূত্রপাত হওয়ার সাথে সাথে হাইকোর্টের ডিভিশন বেঞ্চের সিদ্ধান্তটি যথেষ্ট তাৎপর্যপূর্ণ হবে। পরিস্থিতি তরল রয়ে গেছে, এবং এই মামলার অগ্রগতির সাথে সাথে সকলের দৃষ্টি আদালতের দিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *