AI Platform Predicts Cancer RiskMedical technology, AI technology is utilized by doctors for diagnosing increasing the accuracy of patient treatments. Medical research and development innovation technology to improve patient health.

এএসসিও কোয়ালিটি কেয়ার সিম্পোজিয়াম 2023-এ উপস্থাপিত গবেষণা অনুসারে, সি দ্য সাইনস নামে একটি কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্ল্যাটফর্ম ক্যান্সারের ঝুঁকিতে[ AI Platform Predicts Cancer Risk] থাকা রোগীদের সঠিকভাবে সনাক্ত করতে পারে।

 

ম্যাসাচুসেটস-এর কেমব্রিজের সি দ্য সাইনস কোম্পানির সহপ্রতিষ্ঠাতা ও সিইও, এমবিবিএস-এর গবেষণা উপস্থাপক বীয়া বকশী বলেন, বৈদ্যুতিন স্বাস্থ্য নথিতে সমন্বিত এই প্ল্যাটফর্মটি বেশিরভাগ ক্ষেত্রে টিউমারের উৎসের পূর্বাভাস দিতে পারে।

 

গবেষকরা 527 ইউকে-ভিত্তিক প্রাথমিক যত্ন অনুশীলনের 111,421 রোগীর মধ্যে সি সাইনস প্ল্যাটফর্মটি পরীক্ষা করেছেন। গবেষকরা প্ল্যাটফর্মের নির্ভুলতা নির্ধারণের জন্য প্রাথমিক মূল্যায়নের 6 মাস পরে প্রতিটি রোগীর উপর নজর রেখেছিলেন।

 

 

গবেষণার সময়কালে মোট 7360 জন রোগী ক্যান্সার নির্ণয় করেন। সি সাইনস প্ল্যাটফর্ম প্রাথমিক মূল্যায়নে এই রোগীদের মধ্যে 7257 জনকে 98.67% এর নেতিবাচক ভবিষ্যদ্বাণীমূলক মানের জন্য চিহ্নিত করেছিল। প্ল্যাটফর্মটি সঠিকভাবে ক্যান্সার রোগীদের 93.2% মধ্যে উত্সের টিউমার সনাক্ত করেছে।

 

ডাঃ বকশী বলেন, “কঠিন টিউমারে আক্রান্ত রোগীদের সনাক্তকরণে সঠিকতা সবচেয়ে বেশি ছিল।

 

এআই প্ল্যাটফর্মটি গ্যাস্ট্রোইনটেস্টাইনাল টিউমার (97.5% নির্ভুলতা) ত্বকের ক্যান্সার (96.9%) স্তন ক্যান্সার (96.6%) স্ত্রীরোগ সংক্রান্ত ক্যান্সার (95.3%) ইউরোলজিক ক্যান্সার (94.0%) মস্তিষ্ক এবং কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রের ক্যান্সার (92.3%) উচ্চতর গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ক্যান্সার (87.0%) এবং বুকের টিউমার (86.8%) এর জন্য সবচেয়ে সঠিক ছিল।

 

সারকোমা (74.4%) হেমাটোলজিক ক্যান্সার (68.6%) এবং অজানা উত্সের ক্যান্সার (59.3%) সনাক্তকরণে প্ল্যাটফর্মটি কম সঠিক ছিল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *