অ্যাপল আইফোন 15 প্রো

অ্যাপল আইফোনের নতুন মডেলগুলি কাটিং-এজ চিপস দিয়ে সজ্জিত হওয়া সত্ত্বেও তাদের প্রকাশের মাত্র এক সপ্তাহ পরে হাজার হাজার অ্যাপল গ্রাহকের উত্থাপিত অভিযোগ অনুসারে অতিরিক্ত গরম হচ্ছে।

 

যে গ্রাহকরা আইফোন 15 প্রো এবং এর বৃহত্তর প্রো ম্যাক্স সংস্করণটি কিনেছেন তারা অ্যাপলের গ্রাহক সহায়তা পৃষ্ঠাগুলি, রেডডিট এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম সহ অনলাইন ফোরামে গিয়ে রিপোর্ট করেছেন যে তাদের ডিভাইসগুলি স্পর্শ করা খুব গরম হয়ে গেছে, ফিনান্সিয়াল টাইমস জানিয়েছে।

 

অ্যাপলের কমিউনিটি ফোরামে 2,000-এরও বেশি ব্যক্তি অতিরিক্ত গরম হওয়ার সমস্যার সম্মুখীন হওয়ার কথা জানিয়েছেন, একজন মন্তব্যকারী বলেছেন, “আমি আজ সবেমাত্র আইফোন 15 প্রো পেয়েছি এবং এটি এত গরম যে আমি এটি খুব বেশি সময় ধরে রাখতে পারি না!” আরেকটি পোস্টে উল্লেখ করা হয়েছে, “আইমেসেজ ব্যবহার করার সময় স্পটিফাই শুনছি এবং এটি আমার হাতে অস্বস্তিকরভাবে গরম।” একটি পোস্টে লেখা ছিল, “এমনকি একটি কেসের ক্ষেত্রেও এটি বেশ উষ্ণ। এটি বেশ উদ্বেগজনক কারণ আমি 6 থেকে প্রতিটি আইফোনের মালিক এবং কখনও এই ধরনের সমস্যার সম্মুখীন হইনি। ”

 

যদিও কিছু আইফোন 15 ক্রেতা এই সমস্যার সম্মুখীন হননি, অন্যরা এটিকে নিম্নমানের চার্জিং কেবলের ব্যবহার, ভিডিও বা গেমিং অ্যাপ্লিকেশনগুলির অত্যধিক ব্যবহার বা প্রাথমিক ডিভাইস সেটআপের সময় প্রক্রিয়াকরণে অস্থায়ী উত্থানের জন্য দায়ী করেছেন।

চমকপ্রদ খবর! মিন্ট এখন হোয়াটসঅ্যাপ চ্যানেলে লিঙ্কটিতে ক্লিক করে আজই সাবস্ক্রাইব করুন এবং সর্বশেষ আর্থিক অন্তর্দৃষ্টি সহ আপডেট থাকুন!” এখানে ক্লিক করুন!

 

অ্যাপলের গ্রাহক সহায়তা পৃষ্ঠাগুলি পরামর্শ দেয় যে প্রথমবার সেট আপ করার সময়, ওয়্যারলেস চার্জিং ব্যবহার করার সময় বা “গ্রাফিক্স-নিবিড় বা প্রসেসর-নিবিড় অ্যাপ্লিকেশনগুলি” চালানোর সময় আইফোনগুলি “উষ্ণ হতে পারে”।

 

আইফোন 15 প্রো হল প্রথম ভর-বাজার ভোক্তা ডিভাইস যা তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (টিএসএমসি) থেকে নতুন 3nm চিপ প্রযুক্তির চারপাশে নির্মিত যা অ্যাপল, এনভিডিয়া এবং অন্যান্য অনেক সিলিকন ভ্যালি সংস্থাকে চিপ সরবরাহ করে।

ওপেনএআই, প্রাক্তন অ্যাপল ডিজাইনার জনি আইভ ‘এআই এর আইফোন’ তৈরি করতে সফ্টব্যাঙ্কের ছেলের সাথে 1 বিলিয়ন ডলার সংগ্রহের জন্য আলোচনা করছেন

 

টিএফ ইন্টারন্যাশনাল সিকিউরিটিজের একজন বিশ্লেষক, মিং-চি কুও, যিনি অ্যাপলের সাপ্লাই চেইন সম্পর্কে তাঁর অন্তর্দৃষ্টির জন্য পরিচিত, তিনি এর আগে একটি নোটে বলেছিলেন যে অতিরিক্ত গরমের সমস্যাগুলি সম্ভবত টিএসএমসির উন্নত 3এনএম নোডের সাথে সম্পর্কিত নয়।

 

“প্রাথমিক কারণটি সম্ভবত হালকা ওজন অর্জনের জন্য তাপ ব্যবস্থার নকশায় করা আপস, যেমন তাপ অপচয় হ্রাস এবং টাইটানিয়াম ফ্রেমের ব্যবহার, যা তাপ দক্ষতার উপর নেতিবাচক প্রভাব ফেলে”, তিনি যোগ করেন।

আরও পড়ুনঃ নতুন A17 প্রো চিপসেটের কারণে কি আইফোন 15 প্রো মডেলগুলি অতিরিক্ত গরম হচ্ছে? নতুন রিপোর্টে যা জানা গেল

 

কুও অনুমান করেছিলেন যে অ্যাপল একটি সফ্টওয়্যার আপডেটের মাধ্যমে সমস্যাটি সমাধান করতে পারে, তবে এটি আইফোনের কর্মক্ষমতাকে প্রভাবিত করতে পারে। সমস্যাটি সঠিকভাবে সমাধান করতে ব্যর্থ হলে সম্ভাব্যভাবে বিক্রয়ের উপর প্রভাব পড়তে পারে, যা আগে লাইভমিন্ট জানিয়েছিল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *